• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০২:৩১ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
আপডেট নিউজ ; ভৈরবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও বাজারের আধিপত্য নিয়ে দুই গ্রুপের দফায় দফায় সংঘর্ষে আহত শতাধিক ভৈরবে জাইকার উদ্যোগে ড্রেন নির্মাণ কুলিয়ারচরে দ্বিতীয় ধাপে বেসিক কম্পিউটার ও সাইবার নিরাপত্তা প্রশিক্ষণ অনুষ্ঠিত ভৈরবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও বাজারের আধিপত্য নিয়ে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে সংঘর্ষ, অর্ধশতাধিক আহত ভৈরবের ঐতিহ্যবাহী কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়টি কলেজে উন্নীত হয়েছে ভৈরবে পপি’র কৈশোর কর্মসূচীর উদ্যোগে ভলিবল খেলা ও দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত পাকুন্দিয়ায় অভিবাসী কর্মীদের একত্রিকরণে সেমিনার বাজিতপুর পৌর যুবদলের নবগঠিত আংশিক কমিটি বাতিলের দাবিতে মিছিল ও প্রতিবাদ সভা আগামীকালের নির্বাচনের লক্ষ্যে পুলিশ সমাবেশ ভৈরব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের নিয়ে মেডি ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা অনুষ্ঠিত

কটিয়াদীতে স্কুল ম্যানেজিং কমিটির মনোনয়নপত্র জমা দেয়াকে কেন্দ্র করে সংঘর্ষ

# সৈয়দ সিরাজুল সালেহীন রাহাত :-
‘আমার লোক ছাড়া অন্য কারো নিকট মনোনয়ন ফরম বিক্রি করা যাবে না’ প্রধান শিক্ষককে উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলামের হুমকি। ঘটনাটি কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার লোহাজুরী ইউনিয়নের পূর্বচর পাড়াতলা উচ্চ বিদ্যালয়ের। স্কুল পরিচালনা কমিটি গঠনের লক্ষ্যে অভিভাবক সদস্য নির্বাচনের জন্য বিধি মোতাবেক তফসিল ঘোষণা করেন প্রধান শিক্ষক। ১৬ জানুয়ারি মঙ্গলবার ছিল মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ দিন। মনোনয়ন ফরম জমা দিতে গিয়ে যুবলীগ নেতার বাধার সম্মুখিন হন স্থানীয় এক অভিভাবক। এতে বাক বিতণ্ডা ও পরে সংঘর্ষে লিপ্ত হন। এ ঘটনায় প্রধান শিক্ষককে হুমকি দেয়া যুবলীগ নেতা সাইফুল ইসলামসহ আহত হয় ৫ জন। এর জের ধরে আহত যুবলীগ নেতার লোকজন প্রতিপক্ষের বাড়ি ঘর কুপিয়ে মারাত্মক ক্ষতি সাধন করে।
জানা যায়, পূর্বচর পাড়াতলা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটি গঠনের লক্ষ্যে বিধি মোতাবেক তফসিল ঘোষণা করা হয়। স্থানীয় আগ্রহী অভিভাবক সদস্যগণ মনোনয়ন ফরম সংগ্রহ করতে গেলে যুবলীগ নেতা সাইফুল ইসলামের নেতৃত্বে তাদেরকে ভয়ভীতি দেখানো হয়। তার মনোনীত ব্যক্তি ছাড়া অন্য কারো মনোনয়ন ফরম গ্রহণ না করার জন্য প্রধান শিক্ষককে চাপ প্রয়োগ ও ভয় ভীতি প্রদর্শন করা হয়। যুবলীগ নেতা সদ্য সমাপ্ত জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট সোহরাব উদ্দিনের পক্ষে কাজ করেন। তিনি কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনে বিজয় লাভ করেন। কিন্তু স্থানীয় জনৈক শিক্ষার্থীর অভিভাবক মনোনয়ন ফরম জমা দিতে গেলে যুবলীগ নেতার লোকজনের সাথে কথা কাটাকাটি, পরে হাতা হাতি এবং সংঘর্ষে লিপ্ত হয়।
স্কুলের প্রাধান শিক্ষক একেএম মুহিবুর রহমান বলেন, উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের সাথে আলাপ আলোচনা করে বিধি মোতাবেক তফসিল ঘোষণা করি। কিন্তু যুবলীগ নেতার হুমকি ও ভয় ভীতির বিষয়ে উপজেলা নির্বাহী অফিসারের সাথে পরামর্শ করে থানায় একটি অভিযোগ দায়ের করি। তারপরও জনৈক অভিভাবক সদস্য মনোনয়ন ফরম জমা দিতে আসলে সংঘর্ষের ঘটনা ঘটে।
কটিয়াদী মডেল থানার ওসি তদন্ত মোশারফ হোসেন বলেন, এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে।
অতিরিক্ত পুলিশ সুপার সুজন চন্দ্র সরকার বলেন, এ ঘটনায় তিনটি মামলা হয়েছে। একটি স্কুলের প্রধান শিক্ষক, অন্য দুটি সাইফুল ইসলাম ও শহীদুল্লাহ বাদী হয়ে করেছেন। তবে সাইফুল ইসলাম ও শহীদুল্লাহ পুলিশি নজরদারীতে চিকিৎসাধীন আছেন। জখমী শহীদুল্লাহর দায়ের করা মামলায় আশরাফুল, রিমন মিয়া, সাকিল মিয়াকে গ্রেপ্তার করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *